NEWS AND INSIGHTS

সংবাদ এবং ইনসাইটস

বহিরাগতদের প্রায়ই একটি অন্তর্দৃষ্টি থাকে যা ভেতরের মানুষদের থাকে না।   ব্যাপারটি খুবই সোজাঃ আপনি যদি জানতে চান কোন জিনিসটি বিশ্বে দাপিয়ে বেড়াচ্ছে, তাহলে খবরাখবর রাখা চালু রাখুন!

সর্বশেষ

০৫ ০৮

তরুণদের পেশাবিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

তরুণদের পেশা বিষয়ে বিভিন্ন দিকনির্দেশনা দিতে সম্প্রতি রাজধানীর ইসমাইলি জামাতখানা অ্যান্ড সেন্টারে অনুষ্ঠিত হয়েছে ‘ক্যারিয়ার ক্যাম্প ২০১৭’। আইপিডিসি ও কুপারস বেকারি বাংলাদেশের আয়োজনে এ কর্মশালায় বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তারা বক্তব্য দেন।

তরুণদের পেশা বিষয়ে বিভিন্ন দিকনির্দেশনা দিতে সম্প্রতি রাজধানীর ইসমাইলি জামাতখানা অ্যান্ড সেন্টারে অনুষ্ঠিত হয়েছে ‘ক্যারিয়ার ক্যাম্প ২০১৭’। আইপিডিসি ও কুপারস বেকারি বাংলাদেশের আয়োজনে এ কর্মশালায় বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তারা বক্তব্য দেন।

কর্মশালায় ডন সামদানি ফ্যাসিলেটেশন অ্যান্ড কনসালটেন্সির প্রধান পরামর্শক গোলাম সামদানি বলেন, তরুণদের পেশা সম্পর্কে সঠিক ও কার্যকরী দিকনির্দেশনা দিতে এ কর্মশালার আয়োজন করা হয়। প্রথম চাকরির জন্য প্রস্তুতি, সাক্ষাৎকার ও জীবনবৃত্তান্ত লেখার কৌশল, নিজেকে অনুপ্রেরণা দেওয়াসহ বিভিন্ন বিষয় কর্মশালায় তুলে ধরেন বক্তারা। 


০৩ ০৮

CRAB কর্তৃক AA1 রেটিং পেলো আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড

১৯৮১ সালে প্রতিষ্ঠিত বাংলাদেশের প্রথম আর্থিক প্রতিষ্ঠান আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড, ক্রেডিট রেটিং এজেন্সি অব বাংলাদেশ (সিআরএবি) এর পক্ষ থেকে সম্মানজনক দীর্ঘমেয়াদী AA1 রেটিং ও স্বল্পমেয়াদী ST-1 রেটিং অর্জন করেছে।

১৯৮১ সালে প্রতিষ্ঠিত বাংলাদেশের প্রথম আর্থিক প্রতিষ্ঠান আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড, ক্রেডিট রেটিং এজেন্সি অব বাংলাদেশ (সিআরএবি) এর পক্ষ থেকে সম্মানজনক দীর্ঘমেয়াদী AA1 রেটিং ও স্বল্পমেয়াদী ST-1 রেটিং অর্জন করেছে। AA1 (দীর্ঘমেয়াদী রেটিং) আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড এর আর্থিক অঙ্গীকার পূরণে শক্তিশালী ক্ষমতা নির্দেশ করে। আর ST-1 (স্বল্পমেয়াদী রেটিং) হলো এই ক্যাটাগরিতে শীর্ষ রেটিং, যা যথাসময়ে রি-পেমেন্টের ক্ষেত্রে সবচেয়ে শক্তিশালী তারল্য অবস্থা এবং সামর্থ্য নির্দেশ করে।

আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের সিইও ও ম্যানেজিং ডিরেক্টর মমিনুল ইসলাম বলেন, “দেশের সর্বপ্রথম আর্থিক সেবা প্রদানকারী প্রতিষ্ঠান হিসেবে নতুন ও উদ্ভাবনী আর্থিক পণ্য ও সেবা প্রদানের মাধ্যমে দেশের শিল্পকে নতুন আঙ্গিকে সাজানোর ক্ষেত্রে আইপিডিসি অসামান্য অবদান রেখেছে। এই অর্জন আমাদের বলিষ্ঠ পরিচালনা পর্ষদের নিরবিচ্ছিন্ন নির্দেশনা এবং বিচক্ষণ ব্যবস্থাপনা দলের কঠোর পরিশ্রমের প্রতীক।”

আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড সম্পর্কে-

দেশের প্রাইভেট খাতের প্রথম আর্থিক প্রতিষ্ঠান আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড (পূর্বে ‘ইন্ডাস্ট্রিয়াল প্রোমোশন এন্ড ডেভেলপমেন্ট কোম্পানি অব বাংলাদেশ লিমিটেড’ নামে পরিচিত ছিলো) ১৯৮১ সালে বাংলাদেশে যাত্রা শুরু করে। যাত্রার শুরুতে এর শেয়ার হোল্ডার প্রতিষ্ঠানগুলো ছিলো- ইন্টারন্যাশনাল ফাইন্যান্স কর্পোরেশন (আইএফসি), ইউএসএ; জার্মান ইনভেস্টমেন্ট এন্ড ডেভেলপমেন্ট কোম্পানি (ডিইজি), জার্মানি; দি আগাখান ফান্ড ফর ইকোনোমিক ডেভেলপমেন্ট (একেএফইডি), সুইজারল্যান্ড; কমনওয়েলথ ডেভেলপমেন্ট কর্পোরেশন (সিডিসি), ইউকে এবং বাংলাদেশ সরকার। সূচনালগ্ন থেকে আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড জরুরি প্রয়োজনে বাংলাদেশের পাশে দাঁড়িয়েছে। এখন, বাংলাদেশ যখন উত্তরোত্তর অগ্রগতির দিকে এগিয়ে যাচ্ছে, তখন আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড মানুষের চাহিদা মেটাতে নিজেকে পরিবর্তন করেছে, যা অন্য কোনো আর্থিক প্রতিষ্ঠানে খুব কমই দেখা যায়। এটি শিল্প, বাণিজ্যিক এবং শিÿা খাতের উন্নয়নে অনুঘটক হিসেবে কাজ করছে। বিশ্বের অন্যতম বৃহৎ বেসরকারি সংস্থা ব্র্যাক এই প্রতিষ্ঠানের একটি বড় শেয়ারহোল্ডার। সাম্প্রতিক বছরগুলোতে বাংলাদেশের অর্থনীতিতে যেসব সমস্যা দেখা গেছে সেগুলো মোকাবেলার জন্য দীর্ঘ মেয়াদি পরিকল্পনা গ্রহণ করেছে আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড। পরবর্তী পর্যায়ে প্রবৃদ্ধি করতে আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড দেশব্যাপি তাদের কার্যক্রম প্রসারিত করছে। দেশের সবচেয়ে বিশ্ব¯Í আর্থিক প্রতিষ্ঠানে পরিণত হতে প্রতিষ্ঠানটি তরুণ সমাজ, নারী এবং বঞ্চিত এলাকাগুলোর প্রতি গুরুত্ব দিয়েছে। আগামী বছরগুলোতে নতুন পরিকল্পনাগুলো বা¯Íবায়ন করতে আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড নতুন রোড ম্যাপ প্রস্তুত করেছে। এসব পরিকল্পনাগুলোর মধ্যে রয়েছে ‘প্রতিটি পরিবারের জন্য একটি বাড়ি’, ‘নারীর ÿমতায়ন’, ‘উদ্যোক্তা তৈরি’, ‘যান্ত্রিক মেগা সিটি পেরিয়ে’, ‘স্বাচ্ছন্দ্য আনুন নিজ ঘরে’। সবচেয়ে বিশ্ব¯Í একটি আর্থিক প্রতিষ্ঠানে পরিণত হওয়ার লÿ্যে আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড ‘জাগো উচ্ছ্বাসে’ নামে একটি নতুন থিম উন্মোচন করেছে, যা প্রতিষ্ঠানটির নতুন করে যাত্রার সম্পর্কে কথা বলে। প্রতিষ্ঠানটি শুধু বিভিন্ন আর্থিক সেবাই দিচ্ছে তা নয়, বরং গ্রাহকদের উপযুক্ত যেকোনো এনবিএফআইসমূহ অথবা ব্যাংকগুলো সম্পর্কে প্রয়োজনীয় তথ্য ও দিকনির্দেশনা দেওয়ার মাধ্যমে সহায়তা করছে। এভাবেই আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড গ্রাহকদের সুবিধাজনক সেবাসমূহ দিয়ে যাচ্ছে যাতে তারা তাদের জীবনকে সীমাহীনভাবে উপভোগ করতে পারেন।

বি¯Íারিত জানতে ভিজিট করুন-

ওয়েবসাইট : www.ipdcbd.com

ফেসবুক    : https://www.facebook.com/ipdcfinance

ইনস্টাগ্রাম  : https://www.instagram.com/ipdcfinance

ইউটিউব   : https://www.youtube.com/user/ipdcbd

লিংকডিন  : https://www.linkedin.com/company/ipdc-of-bangladesh-limited

যোগাযোগ

মাহজাবীন ফেরদৌস
হেড অব ব্র্যান্ড এন্ড কর্পোরেট কমিউনিকেশন

আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড
ইমেইল : mahzabin.ferdous@ipdcbd.com

শ্রাবণ সাগর
অ্যাসিস্ট্যান্ট মিডিয়া ম্যানেজার
কনসিটো পিআর
ফোন: +৮৮০১৮১৩০৯০৩১২
ইমেইল : srabon.sagor@gmail.com 


 

 

 


২৭ ০৭

আইপিডিসি ও টয়েজ আর ইওরজ সুবিধাবঞ্চিত শিশুদের আনন্দ-উচ্ছাসের অংশীদার হয়েছে

১৯৮১ সালে প্রতিষ্ঠিত বাংলাদেশের প্রথম আর্থিক প্রতিষ্ঠান আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড, খেলনা সংগ্রহ করে তা বাংলাদেশের সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে বিলিয়ে দেওয়ার উদ্দেশ্যে এক্স-ক্যাডেট ফোরামের উদ্যোগে গড়ে তোলা কমিউনিটি ভিত্তিক সংগঠন টয়েজ আর ইওরজ এর সাথে অংশীদার

১৯৮১ সালে প্রতিষ্ঠিত বাংলাদেশের প্রথম আর্থিক প্রতিষ্ঠান আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড, খেলনা সংগ্রহ করে তা বাংলাদেশের সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে বিলিয়ে দেওয়ার উদ্দেশ্যে এক্স-ক্যাডেট ফোরামের উদ্যোগে গড়ে তোলা কমিউনিটি ভিত্তিক সংগঠন টয়েজ আর ইওরজ এর সাথে অংশীদার হওয়ার একটি মহৎ উদ্যোগ গ্রহণ করেছে। এ বছর আইপিডিসি শুধুমাত্র খেলনা বিতরণেই অবদান রাখেনি, এর পাশাপাশি তিনটি নতুন গ্রন্থাগার প্রতিষ্ঠা করেছে এবং ৭০০ সুবিধাভোগীর ভবিষ্যৎ পরিচর্যাও করেছে।

আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড এর এমডি ও সিইও মমিনুল ইসলাম বলেন, “এরকম একটি দৃষ্টান্তমূলক উদ্যোগের অংশ হতে পেরে আমি অত্যন্ত সম্মানিত বোধ করছি। মজার মজার খেলনা বিতরণ সুবিধাবঞ্চিত শিশুদের মুখে কেবল হাসিই ফুটিয়ে তোলেনা, বরং সুবিধাপ্রাপ্ত শিশুটি তার এই বয়সেই ভাগাভাগির মাহাত্ম্যটা শিখতে পারে। তিনি আরও বলেন, “এ বছর, আমাদের এসব উদ্যোগ, খেলনা পেয়ে শিশুদের মুখে নিষ্পাপ অভিব্যক্তি প্রকাশেই শুধু সাহায্য করেনি, এর পাশাপাশি তিনটি নতুন গ্রন্থাগার গড়ে তুলতে সাহায্য করেছে, যা থেকে উপকৃত হয়েছে ৭০০ সুবিধাবঞ্চিত শিশু।”  


২০ ০৭

বালি ঘুরে আসার টিকেট দিলো আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড

১৯৮১ সালে প্রতিষ্ঠিত বাংলাদেশের প্রথম আর্থিক প্রতিষ্ঠান আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড, ‘পহেলা বৈশাখ অফার’ এর বিজয়ীদের নাম ঘোষণা করেছে। ইন্দোনেশিয়ার বালিতে একটি রাউন্ড ট্রিপের টিকেটের মেগা পুরস্কারটি জিতেছেন মার্জিয়া বেগম।

১৯৮১ সালে প্রতিষ্ঠিত বাংলাদেশের প্রথম আর্থিক প্রতিষ্ঠান আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড, ‘পহেলা বৈশাখ অফার’ এর বিজয়ীদের নাম ঘোষণা করেছে। ইন্দোনেশিয়ার বালিতে একটি রাউন্ড ট্রিপের টিকেটের মেগা পুরস্কারটি জিতেছেন মার্জিয়া বেগম। অন্য ভাগ্যবান তিন জন বিজয়ী জিতেছেন ব্যাংককে রাউন্ড ট্রিপের টিকেট। প্রত্যেক রিটেইলার গ্রাহকের নাম র‍্যাফেল ড্র করার মাধ্যমে বিজিয়ী নির্বাচন করা হয়। গ্রাহকরা এ পুরস্কার জিতেছেন আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড এর অটো লোন, হোম লোন এবং পারসোনাল লোন সুবিধা গ্রহণের মাধ্যমে। বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড এর এমডি ও সিইও মমিনুল ইসলাম। 


১৭ ০৭

আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড ও বাংলাদেশ ব্যাংক গ্রামাঞ্চলে কৃষি-ভিত্তিক শিল্পের বিকাশের লক্ষ্যে একটি চুক্তি স্বাক্ষর করেছে

১৯৮১ সালে প্রতিষ্ঠিত বাংলাদেশের প্রথম আর্থিক প্রতিষ্ঠান আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড, বাংলাদেশ ব্যাংকের সাথে ‘রিফাইন্যান্স স্কীম ফর সেটিং আপ অ্যাগ্রো-বেসড ইন্ডাস্ট্রিস ইন রুরাল এরিয়াস’ এর অধীনে একটি চুক্তি স্বাক্ষর করেছে। আজ বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্য

১৯৮১ সালে প্রতিষ্ঠিত বাংলাদেশের প্রথম আর্থিক প্রতিষ্ঠান আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড, বাংলাদেশ ব্যাংকের সাথে ‘রিফাইন্যান্স স্কীম ফর সেটিং আপ  অ্যাগ্রো-বেসড ইন্ডাস্ট্রিস ইন রুরাল এরিয়াস’ এর অধীনে একটি চুক্তি স্বাক্ষর করেছে। আজ বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্যালয়ে এ চুক্তিটি স্বাক্ষর করা হয়েছে। নতুন এই স্কীমের অধীনে গ্রামাঞ্চলের কৃষিভিত্তিক শিল্পগুলো সুবিধাজনক আর্থিক সেবা উপভোগ করতে পারবে এবং এটি গ্রাম ও মফস্বলের অর্থনীতিতে কৃষির অগ্রগতি বৃদ্ধিতে দারুণ প্রভাব ফেলবে। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের সিইও ও ম্যানেজিং ডিরেক্টর মমিনুল ইসলাম, আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের ডিএমডি ও রিটেইল হেড এএফএম বরকতুল্লাহ, আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের জিএম ও হেড অব কর্পোরেট বিজনেস রিজোয়ান ডি শামস, আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের হেড অব ট্রেজারি নাভেদ ওয়াহেদ আসিফ, বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর এস কে সুর চৌধুরী এবং বাংলাদেশ ব্যাংকের এক্সিকিউটিভ ডিরেক্টর মো. আব্দুর রহিম উপস্থিত ছিলেন।


২২ o৬

আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড এই ঈদ-উল-ফিতরে ঈদ উচ্ছ্বাস ক্যাম্পেইন বিজয়ীদের নাম ঘোষণা করল

১৯৮১ সালে প্রতিষ্ঠিত বাংলাদেশের প্রথম আর্থিক প্রতিষ্ঠান আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড, ঈদ উচ্ছ্বাস ক্যাম্পেইনের বিজয়ীদের নাম ঘোষণা করেছে।

১৯৮১ সালে প্রতিষ্ঠিত বাংলাদেশের প্রথম আর্থিক প্রতিষ্ঠান আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড, ঈদ উচ্ছ্বাস ক্যাম্পেইনের বিজয়ীদের নাম ঘোষণা করেছে। আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড সম্প্রতি তাদের অফিশিয়াল ফেসবুক পেজ থেকে তাদের ফেসবুক ফলোয়ারদের জন্য একটি ক্যাম্পেইনের আয়োজন করে, যেখানে তারা ঈদের পরিকল্পনা কমেন্ট করে তাদের বন্ধু ও প্রিয়জনদের সাথে ঈদ উদযাপনের নিজের বাড়ি যাওয়ার টিকিট জিতে নেয়। এই ক্যাম্পেইটিতে চট্টগ্রাম, খুলনা, বরিশাল, রাজশাহী, সিলেট, ময়মনসিংহ এবং রংপুর জেলার জন্য টিকিট জিতে নেওয়ার সুযোগ ছিলো। ক্যাম্পেইনটির বিজয়ীরা হলেন; রংপুরের পারভিন মোনা, বরিশালের ফয়সাল আহমেদ, সিলেটের জিয়াউদ্দিন মোরতুজা, ময়মনসিংহের ফারহান জাওয়াদ, চট্টগ্রামের ইজাজ মাহমুদ, খুলনার রাফসুন রফিক এবং রাজশাহীর ইফতেখারুল আলম।
ঈদ-উল-ফিতর বছরের এমন একটি সময় যখন ঢাকা বাসীরা তাদের পরিবার এবং প্রিয়জনদের সাথে ঈদ উদযাপনের জন্য নিজের বাড়ির উদ্দ্যেশ্যে রওনা হয়। এ সময় যানবাহনের টিকেট এবং সিটের চাহিদা মাত্রাতিরিক্ত বেড়ে যায়। এই অবস্থার উন্নতি এবং সমাধানের জন্য আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড প্রথমবারের মতো ঈদ উচ্ছ্বাস ক্যাম্পেইনের আয়োজন করে। যেখানে, আইপিডিসি-এর ফলোয়াররা নিজের বাড়িতে যাওয়ার টিকেট জেতার সুযোগ পাবেন।
ফটো ক্যাপশন:
১৯৮১ সালে প্রতিষ্ঠিত বাংলাদেশের প্রথম আর্থিক প্রতিষ্ঠান আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড, ঈদ উচ্ছ্বাস ক্যাম্পেইনের বিজয়ীদের নাম ঘোষণা করেছে। আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড সম্প্রতি তাদের অফিশিয়াল ফেসবুক পেজ থেকে তাদের ফেসবুক ফলোয়ারদের জন্য একটি ক্যাম্পেইনের আয়োজন করে, যেখানে তারা ঈদের পরিকল্পনা কমেন্ট করে তাদের বন্ধু ও প্রিয়জনদের সাথে ঈদ উদযাপনের নিজের বাড়ি যাওয়ার টিকিট জিতে নেয়। এই ক্যাম্পেইটিতে চট্টগ্রাম, খুলনা, বরিশাল, রাজশাহী, সিলেট, ময়মনসিংহ এবং রংপুর জেলার জন্য টিকিট জিতে নেওয়ার সুযোগ ছিলো। ক্যাম্পেইনটির বিজয়ীরা হলেন; রংপুরের পারভিন মোনা, বরিশালের ফয়সাল আহমেদ, সিলেটের জিয়াউদ্দিন মোরতুজা, ময়মনসিংহের ফারহান জাওয়াদ, চট্টগ্রামের ইজাজ মাহমুদ, খুলনার রাফসুন রফিক এবং রাজশাহীর ইফতেখারুল আলম।

 


29 May

(বিও) বোনাস পাঠিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের কোম্পানি আইপিডিসি লিমিটেড।

সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেড (সিডিবিএল) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, ৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির ঘোষিত বোনাস শেয়ার সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেডের (সিডিবিএল) মাধ্যমে ২১ মে শেয়ারহোল্ডারদের নিজ নিজ বিও হিসাবে জমা হয়েছে।

উল্লেখ্য, সমাপ্ত অর্থবছরের জন্য ২০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছিলো। আলোচিত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) ২.০০ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৮.৩২ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরি নগদ প্রবাহের পরিমাণ হয়েছে ৭.৪৮ টাকা।


26 May

ফিদে মাস্টার মোহাম্মদ ফাহাদের সাথে আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড

১৯৮১ সালে প্রতিষ্ঠিত বাংলাদেশের প্রথম আর্থিক প্রতিষ্ঠান আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড, সম্প্রতি দাবা ফিদে মাস্টার মোহাম্মদ ফাহাদের সাথে একটি চুক্তি স্বাক্ষর করেছে। ভবিষ্যতে মোহাম্মদ ফাহাদের সব উদ্যোগের স্পন্সর হবে আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড।


18 May

আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড অর্জন করেছে ক্যাটাগরিতে ‘আউটস্ট্যানডিং ডেভেলপমেন্ট এওয়ার্ড

আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড, এডফিআপ এওয়ার্ড ২০১৭ তে ‘কর্পোরেট সোশ্যাল রেসপন্সিবিলিটি’ ক্যাটাগরিতে ‘আউটস্ট্যানডিং ডেভেলপমেন্ট এওয়ার্ড’ অর্জন করেছে।


08 May

আইপিডিসি ফাইন্যান্স প্রাণ-আরএফএল গ্রুপের সঙ্গে একটি অংশীদারি চুক্তি করেছে।

আইপিডিসি ফাইন্যান্স প্রাণ-আরএফএল গ্রুপের সঙ্গে একটি অংশীদারি চুক্তি করেছে। রাজধানীর ওয়েস্টিন হোটেলে এই চুক্তি স্বাক্ষরিত হয়। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আইপিডিসি ফাইন্যান্সের এমডি ও সিইও মমিনুল ইসলামসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা।


03 May

আইপিডিসির আর্থিক প্রতিবেদন প্রকাশ

প্রথম প্রান্তিকে আইপিডিসির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৪২ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ০.৪০ টাকা। সে হিসেবে কোম্পানিটির ইপিএস বেড়েছে ০.০২ টাকা।


03 May

সাত নারীকে সম্মাননা দিল ডেইলি স্টার ও আইপিডিসি ফিন্যান্স

শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, সাহসী ভূমিকা এবং উদ্যোক্তা—এই পাঁচ ক্যাটাগরিতে নীরবে-নিভৃতে কাজ করা সাতজন শ্রেষ্ঠ নারীকে সম্মাননা দিয়েছে ইংরেজি দৈনিক দ্য ডেইলি স্টার ও বেসরকারি প্রতিষ্ঠান আইপিডিসি ফিন্যান্স লিমিটেড।


আজ মঙ্গলবার সন্ধ্যায় ‘আনসাং উইমেন নেশন বিল্ডার্স অ্যাওয়ার্ডস’ শীর্ষক অনুষ্ঠানে এই নারীদের হাতে আনুষ্ঠানিকভাবে সম্মাননা তুলে দেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, আইজিপি এ কে এম শহীদুল হক, গ্রামীণ টেলিকম ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক পারভীন মাহমুদ, ডেইলি স্টারের সম্পাদক ও প্রকাশক মাহ্‌ফুজ আনাম এবং আইপিডিসি ফিন্যান্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মমিনুল ইসলাম। সম্মাননা পাওয়া নারীদের প্রত্যেককে ক্রেস্ট এবং দুই লাখ টাকা দেওয়া হয়েছে।
রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে সম্মাননাপ্রাপ্ত নারীদের হাতে পুরস্কার তুলে দেওয়ার আগে সাত নারীর সংক্ষিপ্ত অবদান ভিডিও ক্লিপের মাধ্যমে তুলে ধরা হয়।
এই নারীদের মধ্যে মানিকগঞ্জের সোনাজান আক্তার ৫০ বছর ধরে নিজের গ্রাম ও আশপাশের প্রায় ৫০টি গ্রামে ধাত্রী হিসেবে সন্তান প্রসব করানো এবং প্রসবের পর নবজাতকের সেবাযত্ন করছেন। কোনো নারী মারা গেলে লাশের গোসল করানোর কাজ করেন তিনি। তবে এসব কাজের জন্য কোনো পারিশ্রমিক নেন না।
সোনাজান বললেন, ‘মানুষের বিপদ দেখলে বইস্যা থাকতে পারি না, এই কামে রাইত আর দিন নাই।’
ইরানি বাড়ৈই মাত্র ২৯ বছর বয়সে জটিল এক অসুখে প্যারালাইজড হয়ে যান। বর্তমানে হুইলচেয়ারে বসে তিনি জ্যেষ্ঠ নার্স হিসেবে কাজ করছেন নারায়ণগঞ্জের জেনারেল (ভিক্টোরিয়া) হাসপাতালে।
ফাতেমা বেগম দেশের প্রথম নারী হিসেবে বিসিএস পরীক্ষা দিয়ে পুলিশ প্রশাসনে যোগ দেন। বর্তমানে তিনিই প্রথম নারী এডিশনাল ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ হিসেবে দায়িত্ব পালন করছেন।
মাত্র তিন বছর বয়সে দৃষ্টিশক্তি হারানো রোকেয়া বেগম ফরিদপুরে একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকতা করছেন।
জয়পুরহাটের মেফতাহুল জান্নাত গ্রামে সোলার প্যানেলের ব্যবসা করে যে আয় হয়, তা দিয়ে প্রায় দেড় শ ছিন্নমূল শিশুকে বিনা মূল্যে পড়াচ্ছেন।
ভাগ্য রাণী বণিক বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের প্রথম নারী মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন। দেশে–বিদেশে তাঁর প্রকাশিত গবেষণার সংখ্যা ৩৭টি।
নিজেরসহ এলাকার মেয়েদের বাল্যবিবাহ ঠেকানোর জন্য গাজীপুরের শাহিদা আক্তার দেশে–বিদেশে সুনাম অর্জন করেছেন।
সম্মাননা প্রদান অনুষ্ঠানের প্রধান অতিথি তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু নিভৃতে কাজ করা এই নারীদের খুঁজে বের করে সম্মাননা দেওয়ার উদ্যোগকে স্বাগত জানান। রাষ্ট্রকে এ ধরনের উদ্যোগ নেওয়ার সুপারিশ করবেন বলেও উল্লেখ করেন তিনি। তথ্যমন্ত্রী বলেন, রাজনৈতিক কর্তৃপক্ষ ইচ্ছা করলে দেশ থেকে লিঙ্গবৈষম্য দূর করতে পারবে। আর এ বৈষম্য দূর না হলে টেকসই উন্নয়ন সম্ভব নয়। টেকসই উন্নয়ন না হলে সব জায়গায় ব্যর্থ হতে হবে।
মাহ্‌ফুজ আনাম এই সাত নারীর জীবন থেকে সবাইকে শিক্ষা নেওয়ার আহ্বান জানান। এই নারীদের তিনি ‘শ্রেষ্ঠ মানুষ’ হিসেবে উল্লেখ করেন।
এই সাত নারীকে নির্বাচন করার ক্ষেত্রে বিচারক হিসেবে দায়িত্ব পালন করেছেন অ্যাকশন এইড বাংলাদেশের দেশীয় পরিচালক ফারাহ কবির,  সহযোগী সম্পাদক আনিসুল হক এবং মোহাম্মদী গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রুবানা হক।


25 Apr

আইপিডিসির প্রথম প্রান্তিক বোর্ড সভা ২ মে

শেয়ারবাজারে তালিকাভুক্ত নন-ব্যাংকিং আর্থিক খাতের কোম্পানি আইপিডিসি লিমিটেডের প্রথম প্রান্তিকের বোর্ড সভা আগামী ২ মে আহবান করা হয়েছে। মঙ্গলবার ডিএসই’র ওয়েবসাইটে এ তথ্য জানা গেছে। 01714494189

ঢাকা স্টক এক্সচেঞ্জ (লিস্টিং) রেজুলেশন ২০১৫ এর ১৬(১) ধারা অনুযায়ী, এই বোর্ড সভায় কোম্পানিটির চলমান বছরের প্রথম প্রান্তিকের (জানু-মার্চ) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে।

নন-ব্যাংকিং আর্থিক খাতের কোম্পানিটির বোর্ড সভা সেদিন বেলা ৩টায় নিজস্ব প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত হবে।

এই বোর্ড সভায় পরিচালনা বোর্ডের সর্বসম্মতিতে কোম্পানিটি উক্ত প্রান্তিকের আর্থিক প্রতিবেদনটি শেয়ারহোল্ডারদের জানিয়ে দিবে।


16 Apr

‘ইউথ বাংলা কালচারাল ফোরাম’

মুক্তিযুদ্ধের স্বপক্ষে কাজ করার লক্ষে চলতি বছরের শুরুতে গঠিত হয়েছে ‘ইউথ বাংলা কালচারাল ফোরাম’।

 সংগঠনটির পক্ষ থেকে জানানো হয়, সংস্কৃতির দেশ বাংলাদেশ এ বিষয়টি তরুণ প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে এবং তরুণ প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে কাজ করবেন তারা। এর পাশাপাশি ফোরামটি সমাজ সেবামূলক কাজ করার মধ্য দিয়ে জনগণের কাছাকাছি পৌঁছাবে। এর মধ্যে দেশের সাংষ্কৃতিক অঙ্গনসহ নানা পেশার আলোকিত তরুণদের সমন্বয়ে ৩৭৫ জনেরও বেশি সদস্য নিয়ে ফোরামটি যাত্রা শুরু করে।

সংগঠনের সভাপতি হিসেবে আছেন অভিনেত্রী সাবেরী আলম এবং জেনারেল সেক্রেটারি হিসেবে আছেন কমল চৌধুরী। প্রথম কাজ হিসেবে ফোরামটি পহেলা বৈশাখের দিন ৪০ জন সুবিধাবঞ্চিত শিশুকে নিয়ে ধানমণ্ডিতে পহেলা বৈশাখ উদযাপন করে।

সকাল থেকেই শিশুরা অংকন প্রতিযোগিতা, নানান ধরনের খেলাধুলা, সঙ্গীত পরিবেশনসহ বিভিন্ন কার্যক্রমে অংশগ্রহণ করে।


13 Apr

আইপিডিসি ফাইন্যান্সের পয়লা বৈশাখ অফার এয়ার টিকিট

আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড ব্যক্তি পর্যায়ের গ্রাহকদের জন্য বাংলা নববর্ষ ১৪২৪ উপলক্ষে নিয়ে এসেছে দারুণ অফার। এ অফারে রয়েছে বিনা মূল্যে এয়ার টিকিট জেতার সুযোগ।

রয়েছে র্যা ফল ড্রর মাধ্যমে তিনটি ঢাকা-ব্যাংকক-ঢাকা এবং একটি ঢাকা-বালি-ঢাকা এয়ার টিকিট জেতার সুযোগও। অফারটি ৪ এপ্রিল থেকে ৩১ মে পর্যন্ত চলবে। এ সময়ের মধ্যে পাঁচ লাখ টাকা দামের ওপর গাড়ি বা বাড়ি কিনলে অথবা ব্যক্তিগত ঋণ নিলে কিংবা পাঁচ লাখের অধিক টাকা জমা করলে ব্যক্তি পর্যায়ের গ্রাহকেরা এই অফার উপভোগ করতে পারবেন। র্যা ফল ড্রর মাধ্যমে বিজয়ীদের নির্বাচন করা হবে।


06 Apr

আইপিডিসি নারীদের জন্য নিয়ে এলো ‘লেডি আনবাউন্ড’

১৯৮১ সালে প্রতিষ্ঠিত বাংলাদেশের প্রথম আর্থিক প্রতিষ্ঠান আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড নারীদের জন্য নিয়ে এসেছে তিনটি দারুণ অফারসহ ‘লেডি আনবাউন্ড’ ক্যাম্পেইন। এই ক্যাম্পেইনের মাধ্যমে আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড বাংলাদেশে নারীর ক্ষমতায়নের উন্নয়নে একটি শক্তিশাল

 

লেডি আনবাউন্ড ক্যাম্পেইনের অধীনে তিনটি অফার হল- নারীদের যেকোনো সেবার জন্য একটি নিবেদিত রিলেশনশিপ ম্যানেজার, অটো লোনের সঙ্গে নারীদের জন্য ব্র্যাক ড্রাইভিং স্কুলে বিনামূল্যে ড্রাইভিং প্রশিক্ষণ এবং ১০ লাখ টাকা অথবা এর অধিক একটি লোন অথবা ডিপোজিটের সঙ্গে দুজনের জন্য হোটেল র‌্যাডিসন ব্লু ঢাকা ওয়াটার গার্ডেনে কমপ্লিমেন্টারি ডিনার।

আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এমডি এবং সিইও মমিনুল ইসলাম বলেন, “আমরা নারীর ক্ষমতায়নকে সত্যিকার অর্থে গুরুত্ব দিয়ে নারীদের আর্থিক স্বাধীনতার বিষয়টিকে প্রধান বিবেচ্য বিষয় হিসেবে নিয়েছি। এই ক্যাম্পেইনের অধীনে সব ধরনের পণ্যে নারীবান্ধব অফার নিয়ে আসার মাধ্যমে আমরা এই লক্ষ্য বাস্তবায়ন করছি।


31 Mar

আনসাং উইমেন নেশন বিল্ডার্স অ্যাওয়ার্ডসের মনোনয়ন আহ্বান

১৯৮১ সালে প্রতিষ্ঠিত বাংলাদেশের প্রথম আর্থিক প্রতিষ্ঠান আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড, ডেইলি স্টারের সহযোগিতায় দেশব্যাপী অগোচরে থাকা সফল নারীদের সম্মাননা জানানোর এক মহৎ উদ্যোগ গ্রহণ করেছে।

যেসব নারী অগোচরে থেকে দেশ গড়ার কাজে অংশ নিয়েছেন তাদের অসামান্য অবদানের স্বীকৃতি দিতে প্রথমবারের মতো আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড ডেইলি স্টারের সহযোগিতায় এই মহৎ উদ্যোগ গ্রহণ করেছে। ব্যবসায়িক উদ্যোগ, স্বাস্থ্য, শিক্ষা, শিল্প, কৃষি, সাহসী কাজ, আত্মোন্নয়ন এবং তৈরী পোশাক খাতে অবদানের জন্য অগোচরে থাকা এই সফল নারীদের মনোনয়ন আহবান করা হচ্ছে। আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের এমডি এবং সিইও মমিনুল ইসলাম বলেন, উন্নত বাংলাদেশ গড়ার ক্ষেত্রে অগোচরে থাকা এই দেশ গড়ার কারিগরদের নীরব এবং নিরলস অবদানের স্বীকৃতির জন্য আমরা ‘আনসাং উইমেন নেশন বিল্ডার্স অ্যাওয়ার্ডস ২০১৭’ প্রদানের উদ্যোগ নিয়েছি।যে কেউ তার আশেপাশের এই অগোচরে থাকা সফল নারীদের মনোয়ন করতে পারেন এবং তাদের গল্প জানাতে পারেন এই ঠিকানায়- ঁunsungwomen@gmail.com কল করতে পারেন- +৮৮০১৭৮৫৪৪৪১১১ (প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৯টা) অথবা ভিজিট করতে পারেন- https://goo.gl/SN7ydy. একটি স্বাধীন এবং বিশেষজ্ঞ বিচারক প্যানেলের মাধ্যমে প্রার্থীদের মনোনীত করা হবে।


23 Mar

আইপিডিসি ও এডিসন গ্রুপের মধ্যে চুক্তি

আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের আর্থিক সেবায় বিশেষ সুবিধা এবং মূল্য ছাড় পাবেন এডিসন গ্রুপের কর্মীরা।

সম্প্রতি আর্থিক প্রতিষ্ঠান আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড ও এডিসন গ্রুপের মধ্যে এ বিষয়ে একটি চুক্তি স্বাক্ষর হয়েছে।

বুধবার আইপিডিসির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আইপিডিসির এমডি মমিনুল ইসলাম ও এডিসন গ্রুপের ‘স্ট্র্যাটেজিক এইচআর ডিরেক্টর’ আহমেদ পাশাসহ দুই প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


22 Feb

ডিএসইতে দর বৃদ্ধির শীর্ষে আইপিডিসি ফাইন্যান্স

ঢাকা স্টক এক্সচেঞ্জে সপ্তাহের শেষ দিন সবচেয়ে বেশি দর বেড়েছে আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের শেয়ারের।

বৃহস্পতিবার লেনদেন শেষে এ কোম্পানির শেয়ার দর ৯ দশমিক ৩২ শতাংশ বেড়েছে। বুধবারের সমাপনী মূল্যের (ক্লোজিং প্রাইস) সঙ্গে বৃহস্পতিবারের সমাপনী মূল্যের পার্থক্য হিসাব করে শেয়ারের এ দর বৃদ্ধি হিসাব করা হয়েছে।

ডিএসইর ওয়েবসাইটের তথ্যব অনুযায়ী, বুধবার আইপিডিসি ফাইন্যান্সের সমাপনী মূল্য ছিল ৪৮ টাকা ৩০ পয়সা। বৃহস্পতিবার দিন শেষে তা ৫২ টাকা ৮০ পয়সা হয়েছে।

এদিন দর বৃদ্ধির শীর্ষ ১০ কোম্পানির মধ্যে দ্বিতীয় স্থানে ছিল জিএসপি ফাইন্যান্স কোম্পানি (বাংলাদেশ) লিমিটেড। এ কোম্পানির শেয়ারের দর বেড়েছে ৮ দশমিক ৩৬ শতাংশ।

এরপর রয়েছে যথাক্রমে আলহাজ টেক্সটাইল মিলস লিমিটেড (৮ দশমিক ২৩ শতাংশ), ইউনিয়ন ক্যাপিটাল লিমিটেড (৭ দশমিক ৭২ শতাংশ), গ্লোবাল ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড (৭ দশমিক ৬১ শতাংশ), এস আলম কোল্ড রোল্ড স্টিলস লিমিটেড (৬ দশমিক ৯৬ শতাংশ), এশিয়া প্যাসিফিক জেনারেল ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড (৫ দশমিক ৮৩ শতাংশ), রতনপুর স্টিল রি-রোলিং মিলস লিমিটেড (৫ দশমিক ৮২ শতাংশ),  এএফসি অ্যা গ্রো বায়োটেক লিমিটেড (৫ দশমিক ৩৫ শতাংশ) এবং লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেড (৫ দশমিক ০২ শতাংশ)।

‘জেড’ ক্যাটাগরিভুক্ত কোম্পানিগুলোকে এ তালিকায় বিবেচনায় নেওয়া হয়নি।


15 Feb

নৈশভোজে আইপিডিসি ফাইন্যান্সের ‘ভ্যালেন্টাইন্স ডে’ অফার বিজয়ীরা

আইপিডিসির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, এই অফার বিজয়ীরা হোটেল র‌্যাডিসন ব্লু ঢাকা ওয়াটার গার্ডেনে বাবা-মাসহ একটি রোমান্টিক নৈশভোজে অংশ নিয়েছেন। ভ্যালেনটাইন্স ডে অফারের বিজয়ীরা হলেন- নাবিলা এশা, প্রমি ফারিয়া, মাশরুর ফাইয়াজ খান, আদিবা সামান্থা পারভেজ এ

ভ্যালেনটাইন্স ডে অফারের বিজয়ীরা হলেন- নাবিলা এশা, প্রমি ফারিয়া, মাশরুর ফাইয়াজ খান, আদিবা সামান্থা পারভেজ এবং তাজরিয়ান বিনতে জামান।

আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের ফেসবুক পেজে মা ও বাবার একত্রে ভালোবাসার মুহূর্তের ছবির সঙ্গে তাদের কাছে আসার একটি সংক্ষিপ্ত গল্প ম্যাসেজ অথবা কমেন্ট করে অফার জিতে নিয়েছেন তারা।

এই অফারে অংশ নেওয়ার শেষ সময় ছিল ১০ ফেব্রুয়ারি রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত।


09 Feb

নাভানা ও আইপিডিসির চুক্তি

আর্থিক প্রতিষ্ঠান আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড নির্ধারিত মডেলের ব্র্যান্ড নিউ টয়োটা কারগুলোতে অটো লোনে বিশেষ অফার দিতে নাভানা লিমিটেডের সঙ্গে চুক্তি করেছে। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের ডিএমডি এ এফ এম বরকতউল্লাহ,

চুক্তির ফলে অটো লোন গ্রাহকেরা চারটি নির্ধারিত মডেলের ব্র্যান্ড নিউ টয়োটা গাড়িতে উপভোগ করতে পারবেন ৫০ হাজার টাকার বিশেষ মূল্যছাড়। গ্রাহকেরা ০% ইন্টারেস্টে পাবেন শতভাগ অর্থায়নের সুযোগ এবং আকর্ষণীয় হারের ইন্টারেস্টে ৭২ মাস পর্যন্ত পছন্দমতো ইএমআই সুবিধা। বিজ্ঞপ্তি

 

 



25 Jan

বহুদিন পর একই মঞ্চে গাইতে উঠছেন সংগীতের দুই কিংবদন্তি সৈয়দ আব্দুল হাদী ও সাবিনা ইয়াসমিন। এবং সেটি সুবিধাবঞ্চিত শিশুদের জন্য একটি চ্যারিটি কনসার্টে।

এটি যৌথভাবে আয়োজন করছে ডিসিআই ও আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড। আজ (৩ ফেব্রুয়ারি) বিকাল পাঁচটা থেকে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ (কেআইবি) মিলনায়তনে এটি অনুষ্ঠিত হবে। সৈয়দ আব্দুল হাদী বলেন, ‘শিশুদের জন্য কাজ। তার উপরে সুবিধাবঞ্চিত। এ ধরনের কাজে থ

আয়োজক ডিসিআই ও আইপিডিসি জানায়, কনসার্টের টিকিটের মূল্য রাখা হয়েছে ১২শ টাকা। প্রাপ্ত টাকা ব্যয় করা হবে সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষা, স্বাস্থ্য ও উন্নয়নমূলক কাজে।


20 Jan

আইপিডিসি ফাইন্যান্সের অফার

আইপিডিসি ফাইন্যান্স গ্রাহকদের জন্য হোম লোন, পারসোনাল লোন, অটো লোন এবং ডিপোজিটি নিয়ে এসেছে দারুণ সব অফার। গ্রাহকরা প্রাইম ইনস্যুরেন্স, বাংলালিংক, ঢাকার হোটেল র‌্যাডিসন ব্লু, মোটর ডায়াগনস্টিক অ্যান্ড ট্রিটমেন্ট, ব্র্যাক এবং হাফেলে থেকে এই অফারগুলো উপভোগ করত

হোম লোনের মাধ্যমে গ্রাহকরা প্রাইম ইনস্যুরেন্স থেকে পাবেন ফ্রি হোম ইনস্যুরেন্স এবং হাফেলের শোরুম থেকে ১৫ শতাংশ মূল্যছাড়।


16 Jan

আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের নতুন সহযাত্রী কনসিটো পিআর - See more at: http://sarabangla24.com/front/news_details/17431.sarabangla#.dpuf

বাংলাদেশের প্রথম আর্থিক প্রতিষ্ঠান আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের নতুন সহযাত্রী হিসেবে যুক্ত হয়েছে কনসিটো পিআর। সম্প্রতি, আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের এক্সক্লুসিভ পাবলিক রিলেশন প্রতিষ্ঠান হিসেবে যুক্ত হয়েছে কনসিটো পিআর। গুলশানে আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড

দুই পক্ষের মধ্যে পারস্পারিক দীর্ঘস্থায়ী সম্পর্কের জন্য আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের এমডি এবং সিইও মমিনুল ইসলাম এবং কনসিটো পিআর-এর ব্যবস্থাপনা পরিচালক মঈন তারিক একটি আনুষ্ঠানিক চুক্তি স্বাক্ষর করেন। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের এমডি এবং সিইও মমিনুল ইসলাম বলেন, “বিশ্বস্ত  জনসংযোগ কার্যক্রমের জন্য কনসিটো পিআরকে পেয়ে আমরা সত্যিই খুব খুশি। তাদের সাথে নিয়ে আমরা আগামীতে একটি ফলপ্রসু যাত্রার প্রত্যাশা করি”।  কনসিটো পিআর-এর ব্যবস্থাপনা পরিচালক মঈন তারিক বলেন, “দেশের আর্থিক খাত একটি খুবই চ্যালেঞ্জিং ইন্ডাস্ট্রি এবং আমরা সেই চ্যালেঞ্জ গ্রহণ করে অত্যন্ত উদ্দীপ্ত। আশা করি, আমরা সাফল্য অর্জন করতে সক্ষম হব”। এতে আরও উপস্থিত ছিলেন আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টও এ. এফ. এম বরকতউল্লাহ, হেড অব ব্র্যান্ড এন্ড কর্পোরেট কমিউনিকেশন মাহজাবিন ফেরদৌস, কনসিটো পিআর-এর চিফ অপারেটিং অফিসার (সিওও) মানজেনো রায়হান খান এবং হেড অব কমিউনিকেশন মো. জাকারিয়া রহমান। 


07 Jan

বগুড়ায় আইপিডিসি ফাইন্যান্সের শাখা উদ্বোধন

বগুড়ায় আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের শাখা উদ্বোধন করা হয়েছে। শিল্প শহর বগুড়া ও পার্শ্ববর্তী এলাকার গ্রাহকদের সেবা দিতে শহরের শেরপুর রোড অ্যামিকাস সেন্টারে স্থাপন করা হয়েছে এই শাখা।

আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড ১৯৮১ সালে বাংলাদেশে আর্থিক প্রতিষ্ঠান হিসেবে দেশের মানুষকে আর্থিক সেবা দিয়ে যাচ্ছে।

গতকাল শুক্রবার রাতে বগুড়া কনভেনশন সেন্টারে আয়োজিত এক অনুষ্ঠানে এ ঘোষণা দেওয়া হয়। উদ্বোধনী অনুষ্ঠানে বগুড়ার বিভিন্ন পর্যায়ের ব্যবসায়ী, শিল্পপতি ও উদ্যোক্তারা অংশ নেন। সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে অনুষ্ঠান শেষ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বগুড়ার জেলা প্রশাসক আশরাফ উদ্দীন। বিশেষ অতিথি ছিলেন বগুড়া চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাসুদুর রহমান মিলন, আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের এমডি ও সিইও মমিনুল ইসলাম এবং ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর এ এফ এম  বরকতউল্লাহ।