BLOG

ব্লগ

ব্লগ শুরু হয়েছিল নিজস্ব মতামত প্রকাশ করার জন্য এক অনন্য প্ল্যাটফর্ম হিসেবে তবে তা এখন অনলাইনে প্রভাব বিস্তার করার জন্য এক শক্তিশালী সরঞ্জাম, আর প্রতিযোগীদের থেকে এগিয়ে থাকার এক সমসাময়িক হাতিয়ার।


হোম লোন পাওয়া এখন অনেক সহজ

  • by IPDC
  • May 21, 2017
  • 1

মনে আছে  সেই একটি হোম লোনের কথা, যেটি আপনি চাওয়ার সত্ত্বেও নেওয়ার বেলায় আবেদন করায় শঙ্কিত বোধ করছেন? আপনার জেনে নেওয়া উচিৎ যে সৃষ্টিকর্তার পর একমাত্র যিনি আপনার সঙ্গে নি:স্বার্থ ভাবে পাশে থাকে, তিনি আপনার ঋণদাতা। তাহলে এবার একটু সাহস করে একবার বিশ্বাস করে দেখুন কি হয়! কারণ বিশ্বাস করুন, আপনি একদম সঠিক জায়গায় এসেছেন।

আমাদের মাঝে অনেকেই ভাবেন লোন নেওয়া ফলস্বরূপ অনেক দায়িত্ব এবং ঝুঁকি আসে। কিন্তু আমরা ভুলে যাই যে এটা একটি সাধারণ সম্পর্কের মতনই মাত্রঃ দেওয়া এবং নেওয়ার সম্পর্ক। এটি দৈনন্দিন লেনদেনের মতই, কিন্তু যেটি শুধুমাত্র মাসে হয় একবারই। কেননা লোন এবং তার ফলস্বরূপ খরচগুলি যেহেতু প্রায়ই আভিজাত্যের সঙ্গে যুক্ত করা হয়, মানুষের একটি সাধারণ ধারণা হল লোন কেবলই শুধু ধনীদের জন্যে। এই কারণে আইপিডিসি পরিমিত ইন্টারেস্ট রেট দেয়, শুধু এইসব ভুল ধারনাগুলি খণ্ডন করার জন্যই নয়, বরং যাতে সর্বাধিক নগরবাসী লোন নেওয়ার জন্যে সার্থক হয়। আমরা যদি আরও একটু নিকটর দৃষ্টিতে দেখি, আমরা এটাও দেখতে পারি যে অনেকেই লোন নেওয়ার ইচ্ছাটি স্থগিত রাখে কারণ পুরো প্রক্রিয়াটিতে সময় অনেক ব্যয় হয় বলে। আইপিডিসি সবচেয়ে দ্রুততম লোন প্রসেসিং করে, সম্পূর্ণ বিনামূল্যে। 

ভিন্ন পেশা ভিন্ন আয় দেয় বলে, আইপিডিসি ভিন্ন আয় মাথায় রেখেই শর্তাবলী দিয়েছে, যেহেতু আইপিডিসি চায় সর্বাধিক সংখ্যক মানুষ হোম লোনের জন্যে আবেদন করতে পারে। অর্থাৎ আপনি যদি একজন সরকারী কর্মচারী হয়ে থাকেন এবং আপনার মাসিক আয় মাত্র ২৫,০০০ টাকা হয়ে থাকে, আপনি আইপিডিসি তে অবশ্যই স্বাগতম। আপনি যখন আপনার টাকা কীভাবে কম খরচ হয় এই চিন্তা নিয়ে পড়ে থাকেন, আইপিডিসি ব্যস্ত থাকে আপনার মানিব্যাগে টাকা বাঁচিয়ে রাখতে। আইপিডিসির হোম লোন স্কিম আপনার সম্পত্তির উপর ৯০% এর এক অবিশ্বাস্য কভারেজ দেয়। সঙ্গে ২৫ বছর সময় দেয় তা শোধ করতে। তাহলে আপনি যদি ক্ষুদ্রতম কিস্তির মাধ্যমে আপনার লোন শোধ করতে ২৫ বছর পেয়ে থাকেন, তাহলে হোম লোন নিয়ে নিজের বাসার মালিক হয়ে মাসিক ভাড়াটা কিস্তি হিসেবে দিলেই খারাপ কি? আজীবন ভাড়া বাসায় থাকার চেয়ে ভাল নয় কি? নাকি আপনার কোন দ্বিমত আছে? কারণ আপনি যদি ভেবে থাকেন আপনার টাকা নেই বলে আপনার লোন নেওয়া উচিৎ না, আপনি ভুল ভাবছেন কারণ লোন নেওয়াই হয় পর্যাপ্ত পরিমাণের টাকা থাকে না বলে। এই জন্যই তো লোন আছে; এই জন্যই তো আইপিডিসি প্রতিষ্ঠিত হয়েছেঃ আপনার জন্য।


আলোচনায় যোগ দিন

মন্তব্য লেখার পর পোস্ট ক্লিক করুন। আপনি লগড্‌ ইন না হয়ে থাকলে আপনাকে লগ ইন অথবা রেজিস্টার করার জন্য অনুরোধ করা হবে।

1 মন্তব্য


robert

2018-07-11 03:54:56
Are you interested in obtaining cash from our company at low interest rate contact us now email: [email protected]


ঢাকা থেকে ফেনী ভালো

ক্লান্ত দিনের শেষ আলোটাও যখন মিলিয়ে যায়, ঠিক তখনই আবছা একটা স্বপ্ন জেগে ওঠে। নদীর ধারে একটা ছোট্ট ঘরের স্বপ্ন। দূর জনপদের গুঞ্জন যেখানে নদীর

আরও পড়ুন

নিজের শহর নিজের বাড়ি- বগুড়া

নগরীর ভিড় থেকে দূরে, ফেলে আসা সময়ের সকল মহাকীর্তির সাক্ষী একটি শহর যার পত্তন হয়েছিল তৎকালীন ভারতবর্ষের মহান সম্রাট অশোকার শাসনামলে।

আরও পড়ুন

ঢাকা থেকে যশোর ভালো

শহরটার পরতে পরতে কেমন একটা ঘোর লাগা পুরোনো দিনের গন্ধ। মনে হয়, কান পাতলে এখনও শোনা যাবে রাজা প্রতাপাদিত্যের ঘোড়ার খুরের শব্দ, সর্দারের তলোয়া

আরও পড়ুন

ডিপোজিটই স্বাধীনতা

আজকাল সবার একটি কমন প্রশ্ন হচ্ছে ভালো ভালো ক্রেডিট এবং লোন স্কিম থাকতে আমি টাকা ডিপোজিট কেন করবো? ...

আরও পড়ুন

হোম লোন পাওয়া এখন অনেক সহজ

মনে আছে সেই একটি হোম লোনের কথা, যেটি আপনি চাওয়ার সত্ত্বেও নেওয়ার বেলায় আবেদন করায় শঙ্কিত বোধ করছেন?..

আরও পড়ুন

কেন অটো লোন নেওয়া হবে সেরা সিদ্ধান্ত

যখন রাতে হঠাৎ কোন জরুরী প্রয়োজনে হাসপাতালে পৌঁছাতে গিয়ে আপনার পা ক্ষয় হয়ে যায় বা আপনার অনেক....

আরও পড়ুন